আমি বেঁচে থাকার ইচ্ছা হারিয়ে ফেলেছি ?

  • আমি বেঁচে থাকার কারণ হারিয়ে ফেলছি। এখন আর বাঁচতে ইচ্ছা করে না। এখন কী করা উচিত আমার?


** প্রিয় পাঠক/ পাঠিকা!

** আপনি বলছেন বেঁচে থাকার কারণটাই হাড়িয়ে ফেলেছেন! বাহ,খুব ভালো…! তাহলে আর অপেক্ষা করছেন কেনো? কেনই বা এতো প্রশ্ন করছেন!

** কিন্তু আপনি কি একবার ও ভেবেছেন, 'আপনি মারা যাওয়ার পর কি হতে পারে? এই দুনিয়াতে সবাই তো দু'দিনের জন্যই আসে! সামন্য কিছু পাথেয়/সম্বল অর্জন করার জন্য! কিন্তু সবাইকে যেতেই হবে পরের যগতে! আপনি যেতে না চাইলেও আপনাকে যেতেই হবে! কি অর্জন করেছেন পরকালের জন্য? কার জন্য এতো দিন দুনিয়াতে ছিলেন? আর কিসের জন্যই বা যেতে চাইছেন?

** আগে নিজেকে প্রশ্ন করুন,আমি কার জন্য বাঁচবো? আবার কার জন্য মরবো? আপনাকে এই জীবনটা দিয়েছেন কে? একটু তো ভাবুন? আর যাই হোক অন্তত নিজের ঘরটা তো সাজাবেন? আরে দুনিয়ার ঘরের কথা বলছিনা, যে খানে আপনি চিরন্তন জীবীত থাকবেন!যেখানে কোনো মৃত্যু নেই! সেই দুনিয়ার কথা বলছি! এই দুনিয়াতে ঘুমানোর মত একটা জায়গা থাকলেই এনাফ! কারণ এই দুনিয়া থেকে আপনাকে, আমাকে, সবাইকে যেতে হবে! কিন্তু যেখানে চিরতরের জন্য জীবন জাপন করবেন,, সেখানকার সম্বল নিয়ে যেতে হবে না!

** আরে দুনিয়ার কোনো মানুষও যদি আপনার পাশে না থাকে তার পরেও কখনই এই স্বীদ্ধান্ত নিবেন না! কারণ,এখন যেই কষ্টে লিপ্ত আছেন,আল্লাহ না করুক! যদি মরার পর আপনাকে এই নিকৃষ্টতম কাজের(আত্নহত্যা) জন্য জাহান্নামে নিক্ষেপ করে তাহলে কি হবে?আল্লাহ হেফাজত করুন আপনাকে!

** আর আপনার কি ধারণা আছে, ''জাহান্নাম" কতটা ভয়ানক,কতটা কষ্টকর! এখানে হয় তো দু'বেলা খাবার পাবেন না! হয় তো থাকার কোনো ঘর থাকবে না! কিন্তু সেখানে কি হবে? একটু তো ভাবুন! জাহান্নামের আজাব কোনো মানুষই সয্য করতে পারবে না! 😭😭😭

** তাই ভুলেও এই কাজটা করবেন না! 🙏🙏🙏…………আমি হয় তো আপনার কষ্টটা বুঝতে পারছি না! তাই সমাধান করতেও পারছি না! আর জানলেও বা কি ক্ষমতা আছে আমার! আমি একজন অধম ও গুনাহগার বান্দা! গুনাহ করি আর আল্লাহর কাছে মাফ চাই!

** যাই হোক! আপনার যেই সমস্যাই হোক না কেনো, আপনার স্রষ্টার কাছে ফরিয়াদ করুন! দু'হাত উঠিয়ে প্রাণ খুলে কাঁন্না করুন! তার কাছে মাফ চান! দেখবেন আপনার সব সমস্যা সমাধান হয়ে গিয়েছে!

*** ভালো থাকবেন, ধন্যবাদ!***

Post a Comment

0 Comments